Header Ads

কিভাবে Google Map এ আপনার এলাকা কে Add করবেন এবং নিজের এলাকায় নিজেই Contribute করবেন।


সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।
হ্যালো বন্ধুরা আমি আজকে দেখাবো কিভাবে আপনি আপনার এলাকাকে Google Map এ Add করবেন,, এবং নিজের এলাকায় নিজেই Contribute করবেন। যেমন–আপনার এলাকার নিদিষ্ট নাম দেওয়া কিংবা বিভিন্ন বিদ্যালয়,, কলেজ,, মসজিদ,,, ইত্যাদির নাম গুগল ম্যাপে Add করা। এছাড়া আপনি বিদ্যালয় কিংবা কলেজ কখন আরম্ভ হয় এবং কখন বন্ধ হয় তা উল্লেখ করে দিতে পারবেন। যেমনটা–আমরা গুগল ম্যাপে থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শুরু ও বন্ধের সময় জানতে পারি ।,,,সেভাবে আপনিও এ কাজটি করতে পারবেন এবং সেই জায়গার ছবি Add করতে পারবেন। তো আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে এ কাজটি করবেন।
প্রথমে আপনাকে গুগল ম্যাপ টি ডাউনলোড করে নিচে দেওয়া লিঙ্ক থেকে গুগল ম্যাপ অ্যাপ টি ডাউনলোড করে নিন,,, আর যাদের ফোনে অ্যাপটি আছে তারা আপডেট দিয়ে দিন।

ডাউনলোড লিঙ্কঃ

প্রথমে অ্যাপটি ওপেন করুন এবং আপনার পোনে Location on করে দিন।Satelite On কনে রাখলে আপনি ঠিকমতো বুঝতে পারবেন এরিয়া গুলো,,, তাই Satelliteঅন করাটাই উত্তম।তারপর দেখানো জায়গায় ক্লিক করুন।




এবার যে জায়গাটি google map এ এড করতে চান ঠিক এই জায়গাটিতে পয়েন্টটা নিয়ে যান এবং সঠিক স্থানে pointer রাখেন।


যেটা এখানে পাবেন না সেটা সার্চ দিয়ে অ্যাড করে নিন।










জায়গাটি Add করা হলে সাথে সাথে এড হবে না বরং গুগল এটা 15 দিনের মধ্যে রিভিউ করবে। যদি আপনার জায়গাটি Google Maps এ Add হয় তাহলে আপনাকে ইমেইলের মাধ্যমে confirmation দিবে। ঠিক আমার নিজের mail টার মত। ফলে এখন আপনার এলাকাটি সার্চ দিলে সহজে খুঁজে পাওয়া যাবে। এভাবে আপনি গুগল ম্যাপে কন্ট্রিবিউট করতে পারবেন।

আশা করি সবাই ভালো থাকবেন।নিত্য নতুন ট্রিক ও ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডির সাথেই থাকুন।পরবর্তীতে আরো এরকম টিপস্ পেতে সাথেই থাকুন।
সকলের সুস্বাস্থ্য কামনা করি। সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন।

আশা করি কেউ খারাপ কমেন্ট করবেন না।কোন সমস্যা হলে কমেন্ট করে জানান।

নিত্য নতুন পোস্ট পেতে চোখ রাখুন আমার সাইটেঃ

আমার সাইট

আল্লাহ হাফেজ

No comments

credit by shakil hossain. Powered by Blogger.